ওয়েব সাইট মালিকদের জন্য সকল গুরুত্বপূর্ণ ওয়েব সাইটগুলো । Don't miss ( ২য় পর্ব )

All important websites 

হায় বন্ধু,

এর আগে আমরা ওয়েবসাইট মালিকদের জন্য গুরুত্বপূর্ণ ওয়েবসাইটের একটি তালিকা করেছিলাম । যাতে ব্যাপক সাড়া পাওয়ার পর এখন নিয়ে আসলাম ওয়েব সাইট মালিকদের জন্য সকল গুরুত্বপূর্ণ ওয়েব সাইটগুলো ( ২য় পর্ব ) । আশা করি আর্টিকেলটি সকল ওয়েব সাইট মালিকদের কাজে আসবে ।এছাড়াও প্রথম পর্বটি দেখে নিতে পারেন

১. Email Subscribe সুবিধা যুক্ত করার ওয়েব সাইট

ওয়ার্ডপ্রেসের এর মতো Google Blogger এর মাধ্যমে তৈরি করা ব্লগে Email Subscribe প্লগিন যুক্ত  করা না  গেলেও নিচের ওয়েব সাইটটির মাধ্যমে ব্লগের জন্য Email Subscribe সুবিধা যুক্ত করা যায়  । যার মাধ্যমে ব্লগের জন্য কিছু নিয়মিত পাঠক সৃষ্টি করা যায় ।  এছাড়াও এ ওয়েব সাইটটির মাধ্যমে rss Feeds তৈরি করা যায় । যার সুবিধা সম্পর্কে গুগল মামাকে জিজ্ঞাসা করতে পারেন । নমুনা হিসেবে আমারটি দেখুন

সাইট লিংক

https://feedburner.google.com

আরো পড়তে পারেন

২. ব্লগে ফেসবুক পেজ প্লগিন যুক্ত করার ওয়েব সাইট

নিচের ওয়েব সাইটটির মাধ্যমে আপনি আপনার ব্লগে ফেসবুক পেজ প্লগিন যুক্ত করতে  পারবেন । এটি ফেসবুকের একটি অসাধরণ ফিচার । নমুনা হিসেবে আমার হোম পেজে ঘুরে আসতে পারেন ।

সাইট লিংক

 https://developers.facebook.com/docs/plugins/page-plugin

আরো পড়তে পারেন

৩. ব্লগের বিস্তারিত জানার ওয়েব সাইট

এ ওয়েব সাইটটির মাধ্যমে আপনি আপনার ওয়েব সাইটের বিস্তারিত জানতে পারবেন । যেমন আপনার ওয়েব সাইটের  রেঙ্কিং, ভিজিটর তথ্য, ডোমেন, হোস্টিং এর বিস্তারিত সহ ইত্যাদি ।

সাইট লিংক

 https://hypestat.com

আরো পড়তে পারেন

৪.  কনটেন্ট চুরি রোধ করার ওয়েব সাইট

ব্লগের কনটেন্ট চুরি হওয়া একেবারে সাধারণ ব্যাপার । এ সাইটির মাধ্যমে আপনি আপার কনটেন্টকে চুরির হাত থেকে রক্ষা করতে পারবেন । কনটেন্ট চুরি হয়ে গেলে প্রয়োজনে আপনি আইনি পদক্ষেপ নিতে পারবেন ।  এ সুবিধা আপনি ফ্রি এবং প্রিমিয়াম দুই ভাবেই ব্যবহার করতে পারবেন । বাংলা দেশের অনেক জনপ্রিয় ব্লগারও এসুবিধাটি গ্রহণ করে থাকে । নমুনা হিসেবে আপনি ব্লগার বাংলাদেশ সাইটটি ঘুরে আসতে পারেন ।

সাইট লিংক

https://www.dmca.com

আরো পড়তে পারেন 

৫. কন্ট্রাক্ট ফরম সহ ব্লগের বিভিন্ন ফরম তৈরির ওয়েব সাইট

এ সাইটটির মাধ্যমে কোন রকম কোডিং দক্ষতা ছাড়াই আপনি আপনার ওয়েব সাইটের জন্য কন্ট্রাক্ট ফরম সহ যে কোন ডিজাইনের অসাধারণ ফরম তৈরি করতে পারবেন । 

সাইট লিংক

https://www.cognitoforms.com

৬. ব্লগে লাইভ মেসেঞ্জার চ্যাট যুক্ত করার ওয়েব সাইট

ব্লগারদের জন্য এটি একটি অসাধারণ কার্যকরী ওয়েব সাইট । এই সাইটের মাধ্যমে আপনি আপনার ওয়েব সাইটে লাইভ মেসেঞ্জার চ্যাট যুক্ত করতে পারবেন । বিশেষ করে বিভিন্ন সেবা প্রদানকরী ওয়েব সাইটের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ সাইট বলে বিবেচিত হবে 

সাইট লিংক

https://www.tawk.to

৭. ব্লগে ইউটিউব সাবস্ক্রাইব বটন যুক্ত করার ওয়েব সাইট

এ সাইটটির মাধ্যমে আপনি আপনার ওয়েব সাইটে ইউটিউব সাবস্ক্রাইব বাটন যুক্ত করতে পারবেন । এছাড়াও এটিতে আরো অসাধারণ সব ফিচার রয়েছে । যা আপনার অবশ্যই কাজে আসতে পারে ।

সাইট লিংক

 https://developers.google.com/youtube/youtube_subscribe_button

৮. ব্লগে পুশ নোটিফিকেশন যুক্ত করার ওয়েব সাইট

বিভিন্ন ওয়েব সাইটে প্রবেশ করার পর আপনি নিশ্চই উপরের চিত্রের মতো নোটিফিকেশন পেয়ে থাকবেন । যাকে বলা হয় পুশ নোটিফিকেশন । wordpress.org এর মাধ্যমে তৈরি করা ব্লগে ভিজিটরদের ওয়েব সাইট সাবস্ক্রাইবের জন্য পুশ নোটিফিকেশ এর মাধ্যমে অনুরোধ করার প্লগিন যুক্ত করা গেলেও Google blogger এর মাধ্যমে তৈরি করা ব্লগে এরকম কোন প্লগিনই যুক্ত করা যায় না । তবে নিচের ওয়েব সাইটটির মাধ্যমে আপনিও আপনার Google blogger এর মাধ্যমে তৈরি ব্লগে পাঠকদের পুশ নোটিফিকেশনের মাধ্যমে অনুরোধ জানানোর সুবিধা যুক্ত করতে পারবেন । এছাড়াও এ সাইটটিতে আরো অসংখ্য সুবিধা রয়েছে।

সাইট লিংক

 https://os.tc

৯. কিওয়ার্ড কাউন্টার

এ সাইটটির মাধ্যমে আপনি আপনার ব্রাইজারে প্লগিং যুক্ত করতে পারবেন । যার মাধ্যমে আপনি সহজে গুগল সার্চ ও ইউটিউবের কিওয়ার্ডের বিস্তারিত জানতে পারবেন । ভালো করে বুঝার জন্য চিত্র দুটি লক্ষ্য করুণ ।




সাইট লিংক

https://keywordseverywhere.com

এ সমন্ধে আরো দুটি আর্টিকেল

জুয়েল

আমি বিশ্বাস করি শিক্ষা কোনো বাণিজ্যিক পণ্য নয়। শিক্ষা সকলের অধিকার। আসুন আমরা প্রত্যেক শিশুর স্বপ্ন জয়ের সারথি হই

1 মন্তব্যসমূহ

নবীনতর পূর্বতন