কিছু অসাধারণ ওয়েব সাইট । যা আপনার মন ভালো করে দিবে ।

কিছু অসাধারণ ওয়েব সাইট

কিছু অসাধারণ ওয়েব সাইট
ওয়াও

হায় বন্ধু,

যদি আপনার কোন রকম বোরিং ফিল মনে হয় তাহলে এ আর্টিকেলটি আপনার জন্য । এ আর্টিকেলটির মাধ্যমে আজ আমি আপনাকে এমন কিছু ওয়েব সাইটের সাথে পরিচয় করিয়ে দিবো যা সত্যি আপনার ভালো লাগবে । এ সাইটগুলোর মাধ্যমে আপনি আপনার বিরক্তিবোধ কাটাতে পারেন । যখন কিছু করার থাকে না বা কিছু করতে করতে যখন আপনার মধ্যে এক গেয়েমি চলে আসবে তখন একগেয়েমি দূর করার জন্য আপনি এ সাইটগুলো ঘুরে দেখতে পারেন । আমি কথা দিচ্ছি অবশ্যই আপনার ভালো লাগবে । এর মধ্যে ১০ নম্বরটি আমার খুবই প্রিয় একটি সাইট

 ১. জুমকুইল্ট (zoomquilt)

কিছু অসাধারণ ওয়েব সাইট
জুমকুইল্ট (zoomquilt)

কি বোরিং লাগছে ? কেমন হয় যদি এ সময় ছোট্ট বেলায় শুনা কোন রূপকথার দেশে চলে যাওয়া যায় । তাহলে এ সাইটে প্রবেশ করুণ । এটি আপনাকে রূপকথার দেশে নিয়ে যাবে । এর জন্য অবশ্য আপনাকে কিছু করতে হবে না শুধু তাকিয়ে থাকুন । আর হারিয়ে যান রূপকথার রাজ্যে ।

২. গুগল মিরর  (google mirror)

কি সারাদিন অনলাইনে ইন্টারনেট ব্রাউজ করে আপনি বিরক্ত ? আর ভালো লাগছেনা এভাবে ইন্টারনেট ব্রাউজ করতে । কেমন হয় যদি একটু অন্য ভাবে ইন্টারনেট ব্রাউজ করা যায় । গুগলের এ সাইটটির মাধ্যমে আপনি একটু অন্য ভাবে  ইন্টারনেট ব্রাউজ করতে পারবেন । যা আপনার বিরক্তিভাব দূর করতে সাহায্য করেব। এছাড়াও আপনি এ সাইটে প্রবেশ করে একটু হালকা ধরণের গেমস খেলতে পারবেন যা আপনার সময় কাটাতে দারুন সাহায্য করবে ।  এ সমন্ধে আর কি বলবো ভাই আপনি নিজেই প্রবেশ করে দেখুন ।

আরো পড়তে পারেন

৩.স্টার  (Stars)

কিছু অসাধারণ ওয়েব সাইট
স্টার  (Stars)

জুমকুইল্ট এর মাধ্যমে রূপকথার রাজ্য থেকে ঘুরে আসলেন । আবার গুগল মিররের সাহায্যে শীতের রাজ্য থেকে সমুদ্রের তলদেশ পর্যন্ত ঘুরে আসলেন । কেমন হবে এখন যদি একটু মহাবিশ্বে ঘুরে আসা যায় । এ সাইটের মাধ্যমে আপনি মহাবিশ্বের একটি ত্রিমাত্রিক চিত্র দেখতে পাবেন । এ মাহবিশ্বে আমাদের অবস্থান কোথায় তা এ সাইটের মাধ্যমে আপনি সহজে বুঝে ফেলতে পারবেন । এছাড়াও দেখার সাথে সাথে আপনি আমাদের প্রতিবেশী ১০০০০০ নক্ষত্রের সমন্ধে জানতে পারবেন । জানতে পারবেন সেগুলোতে যেতে আপনার কত সময় লাগবে?  তো চলুন মহাবিশ্ব ঘুরে আসি । 

৪. পয়েন্টার পয়েন্টার (pointer pointer)

কিছু অসাধারণ ওয়েব সাইট

                                                   পয়েন্টার পয়েন্টার (pointer pointer)

এ সাইটটি জাস্ট আপনার সাথে আই মিন আপনার মাউসের সাথে খেলা করবে । এ সাইটে প্রবেশ করে আপনি আপনার মাউসের পয়েন্টার যে দিকে নির্দেশ করেবেন সাইটে থাকা চিত্রগুলো সে দিকে তাদের আঙ্গুল নির্দেশ করবে । খুবই মজার এবং অদ্ভূত এ সাইটটি । কৃত্রিম বুদ্ধিমত্ত্বা (Artificial intelligence) - এর একটি অসাধারণ নিদর্শন এ সাইটটি ।

আরো পড়তে পারেন

৫. The Million Dollar Homepage

আপনার কি মিলিনিয়ার হতে চান । তাহলে একটি আইডিয়া প্রয়োগ করুণ যার মাধ্যমে আপনি খুব সহজেই মিলিনিয়ার হয়ে যেতে পারবেন । খুব ছোট্ট এবং অসাধারণ একটি আইডিয়ার মাধ্যেম এ সাইটটির ক্রিয়েটর মিলেনিয়ার হয়ে গেছেন ।  ২০০৫ সালের কথা । Alex Tew এর বয়স তখন ২১ । তিনি ইংল্যান্ডে বসবাস করেন । তার স্বপ্ন মিলিনিয়ার হওয়া । এ কারণে তিনি বিকল্প একটি পথ অবলম্বন করেন । তিনি তৈরি করে ফেললেন একটি The Million Dollar Homepage নামক একটি ওয়েবসাইট । এ ওয়েবসাইটে তিনি  ১০০০*১০০০ পিক্সেল এর একটি ওয়েবপেজ তৈরি করলেন । এবং প্রতি পিক্সেলের দাম ধরলেন $1 । যার এ পিক্সেল  ক্রয় করতো তিনি সেখানে তাদের প্রতিষ্ঠানের একটি লোগো যোগ করে সাথে লিংক দিয়ে দিতেন । অনেকটা অ্যাড দেখানোর মতো ।অনুপ্রেরণা নিতে চান তাহলে এ সাইটটিতে প্রবেশ করুণ ।

৬. You're Getting Old

কিছু অসাধারণ ওয়েব সাইট
You're Getting Old

আপনি জানতে চান আপনার জন্মের পর পৃথিবী কতবার সূর্যকে পদক্ষিণ করেছে , চাঁদ কত বার পৃথিবীকে পদক্ষেপ করেছে, এছাড়াও আরো অনেক কিছু । আপনি কি জানতে চান আপনার জন্মের পর থেকে এ পর্যন্ত কত গুরুত্বপূর্ণ ঘটনা ঘটে গেছে । এমন কি দুজন বিখ্যাত ব্যাক্তি কীভাবে আপনার জন্মদিনের সাথে সম্পর্কিত তাও জানতে পারবেন এ সাইটের মাধ্যমে । এছাড়াও তারা এমন কিছু গাণিতিক হিসাব দেখাবে যা আপনি ভাবেতেও পারবেন না । 

৭. ওয়েব সিল্ক (weave silk)

কিছু অসাধারণ ওয়েব সাইট
ওয়েব সিল্ক (weave silk)

শুধু মাউস কার্সারের সাহায্য অদ্ভুত সুন্দর কিছু এঁকে ফেলতে চান ? তাহলে এ সাইটটি আপনার জন্য । এ সাইটে আপনি শুধু মাউস কার্সারের সাহায্য অসাধারণ সব ডিজাইন তৈরি করে ফেলতে পারবেন  । এবং সেগুলো ডাউনলোডও করতে পারবেন ।

৮. প্রচীন পৃথিবী (Ancient Earth Globe)

কিছু অসাধারণ ওয়েব সাইট
 প্রচীন পৃথিবী (Ancient Earth Globe)

আপনি নিশ্চই জানেন মিলিয়ন মিলিয়ন বছরের পরিবর্তনের ফলে আজকের পৃথিবীর এই রূপ । বিজ্ঞানীরা পৃথিবীর এ পরিবর্তনকে বিভিন্ন যুগে বিভাজন করেছেন । যেমন : ২৪০ মিলিয়ন বছর আগের পৃথিবীকে বলা হয় Triassic যুগ, ১৭০ মিলিয়ন বছর আগের পৃথিবীকে বলা হয় Jurassic যুগ । এভাবে বিজ্ঞানীরা পৃথিবীর বিভিন্ন কালকে বিভিন্ন নামে যুগ বিভাজন করেছেন । যে সময়গুলোতে পৃথিবী বিভিন্ন পরিবর্তেনের মধ্য দিয়ে গেছে । 

নিশ্চই আপনার জানতে ইচ্ছে হয় এ সকল যুগগুলোতে পৃথবী কেমন ছিল  ? তাহলে এ সাইটটি আপনার জন্য । এ সাইটের মাধ্যমে আপনি বিভিন্ন যুগে পৃথিবীর বিভিন্ন পরিবর্তন গুলো 3D  চিত্রের মাধ্যমে জুম করে দেখতে পাবেন । শুধু তাই নয় এ সাইটের মাধ্যমে আপনি মিলিয়ন মিলিয়ন বছর আগে আপনার শহর দেখতে কেমন ছিল সেটিও দেখে নিতে পারেন । এছাড়াও এ সাইটটির মাধ্যমে আপনি বিভিন্ন রকমের ডাইনোসরের ছবি দেখতে পাবেন । আমার কাছে এটি একটি অসাধরণ ওয়েব সাইট মনে হয়েছে । 

আরো পড়তে পারেন

৯. ৯ আইজ (Eyes)

এ সাইটটি একটি অসাধারণ সাইট । এ সাইটে আপনি রাস্তা ঘাটে ঘটে যাওয়া বিভিন্ন  মজার অথবা মর্মান্তিক ঘটনাগুলো দেখতে পারবেন । যা আপনাকে রাস্তা ঘাটে আপনার বিভিন্ন কর্মকান্ড সম্পর্কে সচেতন করবে । 

আরো পড়তে পারেন

১০. ১০০ বিলিয়ন পিক্সেল ছবি দেখার সাইট 

যা দেখে আপনি ওয়াও বলতে বাধ্য হবেন এটি এরকম একটি ওয়েব সাইট । এ সাইটে আপনি বিভিন্ন জায়গার থ্রি ডি ইমেজ দেখতে পাবেন । যেগুলো  প্রত্যেকটির রেজুলেশন প্রায় ১০০ বিলিয়ন থেকে ২০০ বিলিয়ন । প্রতিটি ছবি এতটাই হাই রেজুলেশনের ক্যামরা দিয়ে তোলা যে জুম করে কয়েক কিলোমিটারের গাড়ির নাম্বার প্লেট এবং মানুষের ছবি স্পষ্ট দেখতে পারা যায় ।

১১. Map Crunch

আপনার কি এ মুহুর্তে কোথাও ঘুরতে যেতে ইচ্ছে হচ্ছে কিন্তু সময় করতে পারেছেন না ? তাহলে এখনি চলে যান ।  এ সাইটটি আপনাকে যে কোন জায়গায় বিচরণ করার সত্যিকার অনুভূতি দিবে ।

আরো পড়তে পারেন

১২. Giphy

আপনার মন যদি ভালো না থাকে তাহলে এ সাইটে চলে যান । অবশ্যই আপনার মন ভালো হয়ে যাবে । এখানে অনেক Funny GIF সহ অনেক ধরণের GIF পাবেন । যা আপনার মন ভালো করে দিবে । 

১৩. A Soft Murmur

মনে করুন বাহিরে প্রচন্ড রৌদ্র । অনেক দিন ধরে বৃষ্টি হচ্ছে না  । আপনি আমার মতই বৃষ্টির শব্দ ভালোবাসেন তাহলে চলে যান এ ওয়েব সাইটি । এখানে আপনি বৃষ্টিসহ বিভিন্ন জিনিসের শব্দ শুনতে পাবেন যা আপনার মন ভালো করে দিবে । সত্যি অসাধারণ একটি ওয়েব সাইট এটি ।

আশা করি ভালো লেগেছে । আজ এ পর্যন্ত ভালো থাকুন, সুস্থ্য থাকুন । অন্বেষা.নেট এর সাথে থাকুন

আরো পড়তে পারেন

ত্রিকোণমিতি কি ? ত্রিকোণমিতির জন্ম কথা

ঘরোয়া রূপচর্চা বিষয়ক টিপস : রূপচর্চা করুণ ১০০% কার্যকর উপায়ে

জুয়েল

আমি বিশ্বাস করি শিক্ষা কোনো বাণিজ্যিক পণ্য নয়। শিক্ষা সকলের অধিকার। আসুন আমরা প্রত্যেক শিশুর স্বপ্ন জয়ের সারথি হই

2 মন্তব্যসমূহ

নবীনতর পূর্বতন